5.5 C
New York
Saturday, March 2, 2024

৪৭ শতাংশ বেড়েছে একসপ্তাহে করোনায় মৃত্যু

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

বেড়েছে ১২৫ দশমিক ১ শতাংশ দেশে গত একসপ্তাহে করোনা শনাক্ত। ৪৭ দশমিক ১ শতাংশ আগের সপ্তাহের চেয়ে মৃত্যু বেড়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭ হাজার ২৩৪ জন করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি। ৩ হাজার ২১৩ জন শনাক্ত হয়েছিলেন ২৭ ডিসেম্বর, ২০২১ থেকে ২ জানুয়ারি, ২০২২ তার আগের সপ্তাহে। তার আগের সপ্তাহে মারা গিয়েছিলেন ১৭ জন গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন।

- Advertisement -

১ লাখ ৪৫ হাজার ৯৬৩টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে গত সপ্তাহে অধিদফতর জানায়। ৩২ হাজার ৮০৭টি পরীক্ষা করা হয়েছিল তার আগের সপ্তাহে। করোনা আক্রান্তের সংখ্যা দেশে বেড়েই চলেছে। আরও তিনজনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১০৫ জনে এ নিয়ে দেশে করোনায়।

২ হাজার ২৩১ করোনা রোগী শনাক্ত হয়েছেন একই সময়ে নতুন করে। শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৫ হাজার ৯৯০ জনে এতে করে দেশে করোনা রোগী। ২৬ হাজার ১৪৩ জনের গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়।

৮ দশমিক ৫৩ শতাংশ পরীক্ষার বিপরীতে শনাক্তের হার। সুস্থ হয়েছেন ২০৮ জন গত ২৪ ঘণ্টায়। ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন মোট সুস্থ হয়েছেন।

৩ জনের মৃত্যু হয়েছিল করোনা আক্রান্ত হয়ে রোববার, ৯ জানুয়ারি। ১ হাজার ৪৯১ জন ভাইরাসটিতে শনাক্ত হয়েছিলেন।প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ সংক্রমণ রোধে ১১টি বিধিনিষেধ দিয়ে মহামারি করোনাভাইরাসের , কোভিড-১৯। নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১১ দফা নির্দেশনা মেনে চলতে হবে আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী।

- Advertisement -

Related Articles

Leave a Comment:

Stay Connected

22,025FansLike
3,912FollowersFollow
18,600SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker

Refresh Page