18.6 C
New York
Tuesday, May 24, 2022

মেয়েরা ভদ্র ছেলেদের চেয়ে খারাপ ছেলেদের বেশি পছন্দ করে

কিছু বৈজ্ঞানিক ব্যাখ্যা উপস্থাপন করা হলো-

- Advertisement -

★মেয়েরা নেশাখোরদের বেশি জৈবিক সক্ষম মনে করে।

আমরা সবাই জানি নেশাখোররা কিভাবে নিজের শরীরের ক্ষতি করছে। কিন্তু বেলজিয়ামের বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইভলিন ভিনকির গবেষণা অনুসারে মেয়েরা মনে করে যেসব ছেলেরা ধুমপান,মদ বা ড্রাগস গ্রহণ করে তারা জৈবিক দিক থেকে অন্য ছেলেদের চেয়ে বেশি সক্ষম।


বস্তুত, সত্যটা তার উল্টো নেশাজাতীয় জিনিস শরীরের অন্যসব দিকের মত জৈবিক দিকেও এফেক্ট করে।

★খারাপ ছেলেদের এড়িটিউট এবং কনফিডেন্সে বেশি থাকে

মেয়েদের খারাপ ছেলেদের পছন্দ করার অন্যএকটি বড় কারণ হলো তাদের সেল্ফ কনফিডেন্স। খারাপ ছেলেদের বেশি পরিমাণে সেল্ফ কনফিডেন্স থাকে। তারা অন্য সাবাই তার ব্যাপারে কি ভাবছে তা একেবারেই কেয়ার করে না। এবং তারা খুব বড় ধরনের রিস্ক নিতেও পিছপা হয় না, যা মেয়েদের খুব পছন্দ।
তাছাড়া তাদের এডিটিউট খুব সহজে মেয়েদের আকর্ষণ কেড়ে নিতে সক্ষম।

★মেয়েরা খারাপ ছেলেদের সাথে নিজেদের নিরাপদ বোধ করে

এটা তো সবারই জানা, যখন আপনি কোন খারাপ ছেলেদের গার্লফ্রেন্ড। তখন অন্য কেউ ভয়েও আপনার দিকে চোখ তুলে তাকাবে না। তারা একজন ভালো বডিগার্ডের মত সবসময় আপনার নিরাপত্তা দিবে এবং যেকোনো সময় যেকোনো অবস্থায় আপনার জন্য রিস্ক নিতে প্রস্তুত থাকবে।


ভয়েসের একটি আর্টিকেল মতে, অন্যের জন্য রিস্ক নেওয়া পুরুষদের নিজের সক্ষমতা প্রদর্শনের অন্যতম প্রধান মাধ্যম যা মেয়েদের বেশ পছন্দের।


পি,এইস,ডি ধারী মনোরোগ বিশেষজ্ঞ ফরিস্ট টেইলরের মতে, ” মেয়েরা তাদের জীবন সঙ্গী হিসেবে এমন কাউকে চায় যে, পৃথিবীর সাথে লড়তে সক্ষম এবং প্রয়োজনের সময় তারজন্য লড়তে রাজি ”
সঙ্গী গ্রহণের সময় শুধু মানুষদের নয় অন্য সব প্রাণীরাদের ক্ষেত্রেও শারিরীক শক্তি প্রদর্শন বেশ ভুমিকা রাখে। উদাহরণ সরূপ : সিংহ ও গন্ডারের কথা ধরা যাক।

★ধরাবাঁধা নিয়ম থেকে মুক্তি পেতে

লেখক রোবেন ম্যাকি লেখা ‘স্মার্ট গার্লস ইন দ্যা ২১ সেঞ্চুরি : আন্ডারস্ট্যান্ডিং ট্যালেন্টেড গার্লস এন্ড ওমেন’ বইয়ে বলা হয়েছে – মেয়েদের বিদ্রোহী হওয়ার বা ধরাবাঁধা নিয়ম না মানার একটা বৈশিষ্ট্য রয়েছে যা, ছোট বেলা থেকেই পরিবার এবং সমাজ কতৃক দমন করা হয়ে থাকে। যা বাহিরে থেকে অপ্রকাশিত হলেও ভেতরে তা রয়েই যায়।


তাই যখন তারা আইন না মানা কোন ছেলেদের দেখা পায় তখন তাদের ভেতরে থাকা বিদ্রোহী মনোভাব প্রকাশ প্রায় এবং ধরাবাঁধা নিয়ম ভাঙ্গার মাধ্যম হিসেবে খারাপ ছেলেদের সঙ্গীরূপে গ্রহণ করতে চায়।

এছাড়াও আরো কিছু কারণ রয়েছে, যেমন খারাপ ছেলেদের প্রতি দয়া হওয়া, তাদের মেয়েদের ইমপ্রেস করার কৌশল ও দক্ষতা ইত্যাদি ইত্যাদি

Related Articles

Leave a Comment:

Stay Connected

22,025FansLike
3,327FollowersFollow
18,600SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles