5.5 C
New York
Saturday, March 2, 2024

মারজুক রাসেলের বাবা মারা গেছেন কোলন ক্যান্সারে

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

সবার প্রিয় মারজুক রাসেল আমার দীর্ঘদিনের খুব ভাল বন্ধু। খুব কাছে থেকে তাঁর সংগ্রাম দেখেছি আর ভাবনার জগৎটার সাথে পরিচিত হয়েছি। গান নিয়ে মারজুক ঠকেছেন বছরের পর বছর। সবসময় বলতেন – ভাই আমার শুধু বামদিকে শূন্য যোগ হয়, ডানদিক চলেনা।

- Advertisement -

মারজুক রাসেল ঐরকম অর্ডারি পেশাদার গীতিকবি নন। স্বকীয়তা বজায় রেখেছেন শত প্রতিবন্ধকতায়। পাশা ভাইয়ের জয়জয়কার চারিদিকে, ডানদিকে শূন্য বাড়ছে। ভীষন ব্যস্ততায় আমাদের আর দেখা হয়না এখন, তবে আমি খুব আনন্দিত মারজুক বাবার সাফল্যে।

আদ্যপ্রান্ত সহজ সরল এই মানুষটাকে কেউ বোঝেনা, বোঝা সম্ভবও না। কারন মারজুক নিজেকে তৈরী করেছেন ম্যাকানাইজড গোল্ড হিসেবে। হাজারো প্রতিকূলতার বাঁধ ভেঙ্গে আজ তিনি পাশা ভাই। বহুমাত্রিক গুনের ডিপো মারজুক গোপালগন্জে জন্ম নেয়া দূর্বল চিত্তের একজন মানুষ। জন্ম ১৫ ই আগষ্ট, জাতীয় শোক দিবসের কারনে সেটিও পালন করেন না।

আজও সারাদিন গ্যাস নাই, বিদ্যুতের ঘন ঘন স্টেশন বদলানোর কারনে বাসার ফ্রিজ অকেজো হয়ে গেছে। দ্রব্যমূল্য নিয়েও কথা বলবোনা। এগুলো লিখলে একধরনের দলকানা দলদাস জাতীয় আইটেম বলবে- উন্নয়ন চোখে পরেনা আপনার, ইচ্ছা করে সরকার বিরোধীতা করেন কেন !

সরকারের মত তাঁর সমর্থকরাও অসহিষ্ণু, সমাধানের চিন্তা বাদ দিয়ে পুরনো গান গাওয়া শুরু করে। শীলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ম্যাঙ্গো পিপল মানিয়ে নেয়া শিখে গেছে সবকিছু। তাই অন্ধের দেশে চশমা বেঁচতে যাচ্ছিনা, আপাতত টিপ সমস্যার সমাধান হোক। মারজুক রাসেলের বাবা মারা গেছেন কোলন ক্যান্সারে।

ঘরছাড়া এই সুখী ছেলেটা বাবার মৃত্যুর কারনে ভোজ্য তেলের উপর খুব রাগ। তাই ত্যালফ্যাল ছাড়াই রান্নাবান্না শুরু করে দিয়েছেন অভিনব পন্থায়।

সরকার বাহাদুরের টাকায় বাঘ শুমারী বালিশ কান্ড খিচুড়ী রান্না মেগা কনসার্ট ও বিভিন্ন সমীক্ষায় শত হাজার লক্ষ কোটি টাকা খরচ হয়। এদিকে দেশে তেলের বাজারে আগুন। তাই মারজুক রাসেলের কাছ থেকে ত্যালফ্যাল ছাড়া রেসিপি তৈরীর প্রজেক্টটা রাষ্ট্র নিতে পারে।

বেচারা গানের কপিরাইটে তো কিছু পায়নি, ত্যালফ্যাল ছাড়া প্রজেক্টের কপিরাইট দিয়ে যদি দেশের কোন উপকারে নিয়োগ দেয়া যায় তাতে গোটা জাতি উপকৃত হবে। সবচেয়ে বড় এডভান্টেজ হচ্ছে উনি গোপালগন্জের লোক, তাঁকে বিশ্বাস করা যায়।

আমি কুমিল্লার লোক হিসেবে বাতিলের খাতায় চলে গেছি আগেই। ফুটন্ত কড়াইতে মশলা মাখানো কাটা কই মাছের মত জীবন্ত লাফাচ্ছি, কোন আফসোস নাই। শুভকামনা পাশা ভাই,, ভালোবাসা অবিরাম…

—-কন্ঠ শিল্পি আসিফ

- Advertisement -

Related Articles

Leave a Comment:

Stay Connected

22,025FansLike
3,912FollowersFollow
18,600SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker

Refresh Page