18.6 C
New York
Wednesday, May 25, 2022

বিশ্বে সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ লিওনেল মেসি

বিগত এক বছরে বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ হয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অ্যাথলেটদের নিয়ে করা ফোর্বসের তালিকায় এক নম্বরে আছেন সাতবারের এই ব্যালন ডি’অরজয়ী।

- Advertisement -

বিগত ১২ মাসে মেসি আয় করেছেন ১৩৩ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ১৫৬ কোটি টাকা।দ্বিতীয় স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের এনবিএ সুপারস্টার লেকার্স ফরোয়ার্ড লেব্রন জেমস।গত ১২ মাসে তাঁর আয় ১২১.২ মিলিয়ন ডলার বা প্রায় ১ হাজার ৫৩ কোটি টাকা।

তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার। গত এক বছরে রোনালদোর আয় ১১৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৯৯ কোটি ৪০ লাখ টাকা।৯৫ মিলিয়ন ডলার বা ৮২৬ কোটি টাকা আয় করে চতুর্থ স্থানে রয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার।

ছয়ে আছেন বাস্কেটবল তারকা স্টিফেন কারি এবং কেভিন ডুরান্ট।তাদের আয় যথাক্রমে ৯২.৮ এবং ৯২.১ মিলিয়ন ডলার।সাতে আছেন টেনিস তারকা রজার ফেদেরার।সুইস তারকার আয় দেখানো হয়েছে ৯০.৮ মিলিয়ন ডলার।

আটে আছেন মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ।নয়ে আছেন আমেরিকান ফুটবল (রাগবি) কিংবদন্তি টম ব্রাডি।তার আয় ৮৩.৯ মিলিয়ন ডলার।দশে থাকা জিয়ান্নিস আন্টিটকুমপো তালিকার সবচেয়ে জুনিয়র ক্রীড়াবিদ। তার আয় ৮০.৯ মিলিয়ন ইউরো।

—-আবু হানিফ বিপ্লব

Related Articles

Leave a Comment:

Stay Connected

22,025FansLike
3,327FollowersFollow
18,600SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles