17 C
Dhaka
Tuesday, January 18, 2022

বাংলাদেশের হতাশায় দিন শেষ !

- Advertisement -

হতাশায় কাটিয়েছে টাইগার বাহিনী নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা। স্কোর বোর্ডে ৩৪৯ রান তুলেছে কিউই শিবির এক উইকেট হারালেও। সেঞ্চুরি করেছেন টম লাথাম স্বাগতিকদের হয়ে। রয়েছেন ডেভন কনওয়ে সেঞ্চুরি থেকে এক রান দূরে।

নিউজিল্যান্ডের ব্যাটাররা টাইগার পেসারদের ওপর রীতিমতো ঝড় তুলেন। দ্বিশতকের অপেক্ষায় রয়েছেন টম লাথাম প্রথম দিন শেষে। তিনি করেছেন ১৮৬ রান ২৭৮ বলে ২৮ চারে। শেষ পর্যন্ত স্কোর বোর্ডে তিনি যোগ করেছেন ৯৯ রান সেঞ্চুরি পূর্ণ করার অপেক্ষায় দিন শেষ করেছেন কনওয়ে।

- Advertisement -

প্রথম টেস্টের নায়ক এবাদত হোসেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি খরুচে ছিলেন। তিনি দিয়েছেন ১১৪ রান ২১ ওভারে ৫.৪০ ইকোনমিতে।

উইকেটের ফায়দা নিতে পারেননি বাংলাদেশের পেসাররা নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের সবুজ। এক উইকেটে নিউজিল্যান্ড পেরোয় দুইশ’র (২০২) ঘর চা বিরতির আগে। সেঞ্চুরি পূর্ণ করেন লাথাম দ্বিতীয় সেশনের শুরুতে। পেসার শরিফুল কিউই অধিনায়ককে তুলে নেওয়ার সুযোগ পেয়েছিলেন সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকাবস্থায় টাইগার।

ঠিকমতো খেলতে পারেননি লাথাম শরিফুলের বাউন্সার। অনেকটা ওপরে উঠে যায় যে কারণে বল ব্যাটে লেগে। দৌড়ে গিয়েও তার নাগাল পায়নি বাংলাদেশি ফিল্ডাররা। প্রথম আঘাত হেনেছেন সেই শরিফুলই কিউই শিবিরে।

৫৪ রান করে ইয়ং আউট হয়েছেন। তার ইনিংসে ছিল ৫টি চারের মার ১১৪ বলে।

প্রায় দেড়শ ছুঁইছুঁই স্কোর করে কিউই শিবির টাইগারদের বিপক্ষে বিনা উইকেটে। নিউজিল্যান্ড করে ১৪৮ রান প্রথম উইকেট হারানোর আগে। বাংলাদেশের বোলারদের ছিল না তেমন কোনো ভয় ধরানো স্পেল এক উইকেট পেলেও প্রথম সেশনে। কয়েকটি ওভার বাদ দিলে বেশ খরুচেই ছিলেন প্রথম টেস্টের জয়ের নায়ক এবাদতের।

৯ ওভারে ২৭ রান শরিফুল আর ৬ ওভারে ৩২ রান দিয়েছেন এবাদত হোসেন ১০ ওভারে ৩৩ রান দেন তাসকিন মধ্যাহ্নবিরতির আগে।

Related Articles

Leave a Comment:

Stay Connected

100FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe

Latest Articles