12.1 C
New York
Tuesday, March 5, 2024

আর্জেন্টিনা VS ইটালি, আজ রাতে

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

IT’S MAIN EVENT TIME…🔥

সময় কত দ্রুত চলে যায় তাইনা,মনে হচ্ছে এইতো সেদিন কোপার ফাইনাল দেখলাম কিন্তু একবছর হয়ে গেল আবার ফিনালিজিমাও চলে আসলো।যায়হোক আমাদের সেই বহুল আলোচিত, প্রতিক্ষিত দিন সন্নিকটে “দ্যা ফাইনালিজিমা”। ম্যাচটা নিয়ে জল্পনা কল্পনা ও ফ্যানদের বিভিন্ন গ্রুপে সেপারেশন হওয়া ঐক্যজোট গঠন তহ আছেই।যায়হোক ওসব নিয়ে কথা বলব না ইতালি বনাম আর্হেন্টিনা নিয়ে ছোট একটা প্রি ডিসকাসন দিব।
প্রথমত, ইতালি এই বিশ্বকাপে নেই যার জন্য এই ট্রফিটা তাদের জন্য মেজর একটা ট্রফি এবং টুর্নামেন্ট হতে চলেছে,সার্টেইনলি এই জন্য তারা তাদের সবটুকু দিয়ে ট্রফিটা জিততে চাইবে।

- Advertisement -


ইতালি ওয়ান অফ দ্যা ইউরো জায়ান্ট,তাই তাদের খেলার ধরনটাও স্বভাবত ইউরওপ স্টাইলে হইলেও কিছু ব্যাতিক্রম আছে-যেমন এরা ডিফেন্সিভ ফুটবলকে একটা অন্য মাত্রায় নিয়ে গেসে।আর্হেন্টিনার জন্য স্বস্তির বিষয় হলো তাদের মেইন দুই প্লেয়ার উইং এর ফেড্রিকো কিয়েসা আর মিডের স্প্যানিঞ্জোলা আজ ম্যাচটা মিস করবেন তাদের ACL ইঞ্জুরির জন্য।এইটা ইতালির জন্য বড় একটা ধাক্কা,বলা চলে ইতালি বিশ্বকাপ থেকে ছিটকেও গেল ঠিক একই কারনে বিশেষ করে কিয়েসার অবর্তমান।

পসিবল লাইন আপ হিসাবে ওরা হইত ডিফেন্সে চিয়েলিনি, লিওনার্ডো বনুচ্চি,এমারসন আর আলেহান্ড্রো ফ্লোরেজ্জি নিয়েই শুরু করবেন কোচ রবের্তো মানচিনি।

মিডে-এজ ইউজুয়াল মার্কো ভেরাত্তি নিকো বারেলা আর জর্জিনহো দিয়েই শুরু হবে।
ফরওয়ার্ডে-লরেনজো ইনসিনিয়ে,চিরো ইমোবিলে,আর বেরোটতি নিয়ে মোস্ট প্রবাবলি শুরু হবে।
গোলে আছে সেই জিজি ডোনারুমা।✔

এখন তাদের এই ৪-৩-৩ ফর্মেশনের বিরুদ্ধে আমার মতে আমাদেরো ৪-৩-৩ খেলায় ভালো হবে।কারন সো মাচ এটাকিং খেলার মতো টিম ইতালি নয় সেই পার্সপেক্টিভে আর কি। ইতালির এই ভেরিমাস পটেনশিয়াল ডিফেন্সিভ টিমের সাথে প্রেসিং ফুটবল বা অত্যাধিক এটাকিং খেললে ফলপ্রসু হবেনা। তাদের এই ইনফেরিওরিটি টাইপ ফুটবল ট্যাক্টিসের বিরুদ্ধে আমাদের উচিত বাস পার্কিং ট্যাক্টিসে ফুটবল খেলা।অনেকটা যেমন বার্সা খেলে,মিডফিল্ডে বল হোল্ড করে খেলা।আমাদের পসিবল ৪-৩-৩ ফর্মেশন শুড বি লাইক দিস-
ডিফেন্স-নিকোলাস ওটামেন্ডি,ক্রিশ্চিয়ান রোমেরো,মার্কাস আকুনা আর আমাদের সেই বিস্ট গঞ্জালো মন্টিয়েল।

মিডে-স্কালোনির ভরষা ডিপল,লো সেলসো আর কোরেয়া নাহয় গিদো রড্রিগুয়েস।

এবার ফরোয়ার্ড -ফরোয়ার্ডে এখন আমাদের অনেক অফশন ডি মারিয়া,লাওতেরো মার্টিনেজ,পাওলো দিবালা,হুয়ান আলভারেজ,পাপু গোমেজ,হোয়াকিন কোরেয়া আর আমাদের বস লিও মেসি।
ফরোয়ার্ড নিয়ে টেনশন নাই সব টপক্লাস প্লেয়ার বিভিন্ন লিগের।কিন্তু, পেরেদেসের ইঞ্জুরির জন্য মিডে একটা প্রবলেম হবে যদিও গিদো রদ্রিগেজ একজন পটেনশিয়াল ডিফেন্সিভ মিড ফিল্ডার।
গোলে অবশ্যই আমাদের বাজপাখি এমিলিয়ানো মার্টিনেজই থাকবেন ইনশাআল্লাহ।

সবকিছু ঠিক থাকলে ইংশায়াল্লাহ ১২ঃ৪৫ থেকে আমরা আমাদের সেই বহুল প্রতিক্ষিত ম্যাচটা উপভোগ করতে পারব।
আবারো আর্হেন্টিনা আর ঐক্যজোট ফ্যানদের বলছি ফুটবল কিন্তু এন্টারটেইনমেন্টর বিষয়, এখানে আবেগের কোন কাজ নেই সো সবাই সবার জায়গা থেকে সম্মানজক পরিবেশ সৃষ্টি করতে পারলে মনে হয় ভালো হবে সবার জন্য।
তো দোয়া রইলো আমার প্রিয় টিমের জন্য, তাদের সার্বিক সফলতা কামনা করি ইনশআল্লাহ।

- Advertisement -

Related Articles

1 COMMENT

Leave a Comment:

Stay Connected

22,025FansLike
3,912FollowersFollow
18,600SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker

Refresh Page